জিম সেশনে হাঁটুর ইনজুরিতে মুশফিক

আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যক্তিগত জিম সেশনে হাঁটুর ইনজুরিতে পড়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম।
৩৫ বছর বয়সী মুশফিকের বাম হাঁটুর নিচে হাড়ের চারপাশে ছয়টি সেলাই প্রয়োজন হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল টিমের সদস্য ডাঃ মনজুর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি আরও জানান, এই অভিজ্ঞ ক্রিকেটারকে অন্তত দুই সপ্তাহ পর্যবেক্ষণে থাকতে হবে।
আজ সাংবাদিকদের মনজুর বলেন, ‘জিম সেশনে হাঁটুর ইনজুরিতে পড়েন মুশফিক। তার বাম হাঁটুতে ছয়টি সেলাই লেগেছে দেখে মনে হচ্ছে, সেরে উঠতে অন্তত দুই সপ্তাহ লাগবে।’
এশিয়া কাপে বাজে পারফরমেন্সের পর টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মুশফিক। টুর্নামেন্ট চলাকালীন নিজেকে মেলে ধরতে ন পারায়, তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন মুশফিক।
টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেয়ায়, নিজেকে ফিট রাখার জন্য ব্যক্তিগত অনুশীলন অব্যাহত রেখেছিলেন মুশফিক। সম্প্রতি বিসিবিকে তিনি জানিয়েছেন, ১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পুরো আসরেই রাজশাহী বিভাগের হয়ে খেলবেন মুশফিক।
তবে এই ইনজুরির কারনে এনসিএলে তার অংশগ্রহণ অনিশ্চিতের মুখে পড়েছে।
ভারতের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য বাংলাদেশের প্রস্তুতি প্লাটফর্ম হিসাবে এনসিএলকে বিবেচনা করা হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে নভেম্বরে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবে টাইগাররা।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য মুশফিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *